আইপিএলে খেলা হবে না কোহলিসহ ৫ জনের

২০১৯ বিশ্বকাপের কারণে দ্বাদশ আইপিএল মিস হতে পারে পাঁচ ইন্ডিয়ান তারকা প্লেয়ারের। যাদের একজন ভুবনেশ্বর কুমার। ভারতের এই ফার্স্টবোলার তিন ফরম্যাটেই খেলে থাকেন। কিন্তু গেল কয়েকমাস ধরে ইনজুরিতে ভুগছেন তিনি। তাই বিসিসিআইয়ের কর্তাদের পক্ষ থেকে আইপিএল খেলার অনুমতি নাও মিলতে পারে তার।

ভুবির মতো জসপ্রিত বুমরারও একই কন্ডিশন। তিনিও ভারতের পেস সেনশনের অন্যতম পেসার। তার ওপর নির্ভর করে ভারতের অনেক ম্যাচের ফলাফল। কারণ ম্যাচের ভীতটা বুমরা-ভুবি মাধ্যমেই শুরু হয়। সে হিসাবে বিশ্বকাপের আগে যদি কোন দুর্ঘটনা ঘটে যায় তবে বিষয়টি বড় ক্ষতির কারণ হয়ে দাঁড়াবে ভারতের। সেজন্যই বুমরাহকে আইপিএলের বাইরে রাখা হতে পারে বলে গুঞ্জন উঠেছে। ভারতীয় এই পেসার গেল কয়েক সিজন ধরে মুম্বাই ইন্ডিয়ানের জার্সিতে খেলে আসছেন। সেখানে ৬৪ ম্যাচে ৬৮টি উইকেট শিকার করেছেন।

দুই পেসারের পর যে নামটির ব্যাপারে গুঞ্জন শোনা যাচ্ছে তিনি হচ্ছেন রোহিত শর্মা। রোহিত শর্মা আর মুম্বাই ইন্ডিয়ান্স একই সুতায় গাঁথা হলেও বিশ্বকাপের কথা মাথায় রেখে আসন্ন আসনে সাইট বেঞ্চে বসতে হতে পারে তাকে। কারণ বিশ্বকাপের আগ মুহুর্তে যদি কোন বড় ধরণের বিপদে পড়ে যান তিনি সেটি দলের জন্য বড় ক্ষতির কারণ হবে।

রোহিত শর্মার পাশাপাশি শোনা যাচ্ছে, নিজের দেশের স্বার্থের কথা মাথায় রেখে বিরাট কোহলিকেও আইপিএল থেকে দূরে সরানো হতে পারে। দলের জন্য শতভাগ সেবা পেতেই এমন সিদ্ধান্ত ভারত ক্রিকেট বোর্ডের। যদিও বিষয়গুলো নিয়ে এখন পর্যন্ত কোন প্রকার মুখ খুলেনি বিশ্বের ক্ষমতাধর ক্রিকেট বোর্ডটি। তবে এমন কোন ঘটনা ঘটলে তার জন্য প্রস্তুত থাকতে হবে সবাইকে।-ক্রিক ট্যা.

গোনিউজ২৪/এআর