২য় টেস্টে যে বিশাল ৪টি পরিবর্তন করে নতুন একাদশের ঘোষনা দিল বিসিবি, জেনে নিন যারা থাকছে

সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্টে মাত্র সাড়ে তিন দিনেই হেরে গিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। তাই ম্যাচের পঞ্চম দিন তথা বুধবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ঐচ্ছিক অনুশীলনে নেমেছে স্কোয়াডে থাকা ক্রিকেটাররা।

পরে বৃহস্পতিবার দ্বিতীয় টেস্ট খেলার উদ্দেশ্যে ঢাকায় ফিরে আসবে বাংলাদেশ দল। বুধবার সকালে এ তথ্য জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তিনি ধারণা দিয়েছেন পরবর্তী টেস্টে দল কেমন হতে পারে সে ব্যাপারেও।

নান্নু বলেন, আজ (বুধবার) ছেলেরা সিলেটেই ঐচ্ছিক অনুশীলন করবে। অর্থাৎ যারা প্রথম ম্যাচের একাদশে ছিলো না তাদের বাধ্যতামূলক এই অনুশীলনে থাকতেই হবে। আর যারা ম্যাচে খেলেছে তারা নিজ তাগিদে অনুশীলন করতে চাইলেও করতে পারবে। বৃহস্পতিবার পুরো দল ফিরে আসবে ঢাকায়।

প্রথম টেস্টের একাদশ নিয়ে আলোচনা-সমালোচনা হয়েছে বিস্তর। এক পেসার খেলানো নিয়ে সকলের তোপের মুখে পড়েছেন নির্বাচকরা। তাহলে কি দ্বিতীয় টেস্টের একাদশ নিয়ে নতুন করে ভাববেন তারা? কিংবা স্কোয়াডে দেখা যাবে নতুন কাউকে?

এমন প্রশ্ন করা হলে নান্নু জানিয়েছেন, এমন কোনো আভাস আপাতত নেই। স্কোয়াডে যারা আছে তাদের নিয়েই ঢাকা টেস্টে খেলবে দল। তবে ঢাকায় এসে আবার আলোচনা করে নতুন কাউকে নেয়া হতেও পারে। আমি এটুকু বলতে পারি এখনো পর্যন্ত তেমন কোনো আলোচনা হয়নি।’

তবে আজ দুপুরে আবার দুই ক্রিকেটারকে দলে নেয়ার ঘোষনা দিয়েছে বিসিবি। দারুন ফর্মে থাকা সৌম্য সরকার ও বিগত কয়েক বছর থেকে ঘরোয়া লীগে খেলা তুষার ইমরান কে দলে নিয়েছে বিসিবি, বিশস্ত সুত্রে জানা গেছে।

সম্ভাব্য একাদশঃ সৌম্য সরকার,ইমরুল কায়েস,মমিনুল ইসলাম/তুষার ইমরান,মুশফিকুর রহীম,মাহমুদুল্লাহ,মিঠুন আলী,আরিফুল হক,মেহেদি মিরাজ,তাইজুল ইসলাম,মুস্তাফিজুর রহমান,এবাদাৎ