ভয়াবহ ষড়যন্ত্র বানচাল করা হয়েছে: বেনজীর আহমেদ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের চার দিন আগে মতিঝিল থেকে আট কোটি টাকা উদ্ধারের পর এমন কোটি টাকার সঙ্গে তারেক রহমানের সাবেক এক ব্যক্তিগত কর্মকর্তার সংশ্লিষ্টতার ইঙ্গিত দিয়েছে র‌্যাব। এদিকে এ কাজের সঙ্গে জড়িত অভিযোগে এখন পর্যন্ত তিন জনকে আটক করেছে। আটক তিন জনের মধ্যে একজন হাওয়া ভবনের সাবেক কর্মকর্তা বলে জানিয়েছে র‌্যাব।

আজ মঙ্গলবার বিকেলে রাজধানীর মতিঝিলের সিটি সেন্টারে আয়োজিত এক ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

বেনজীর আহমেদ জানান, একটি রাজনৈতিক দলের পক্ষে ভোট কেনার জন্য দুবাই থেকে বাংলাদেশে এসব টাকা পাঠানো হয়েছিল।

তিনি বলেন, একাদশ সংসদ নির্বাচনের চার দিন আগে ভয়াবহ ষড়যন্ত্র বানচাল করা হয়েছে। এর অধিকাংশ টাকাই হুন্ডির মাধ্যমে দেশে আনা হয়েছে। উদ্দেশ্য ছিল, জাতীয় নির্বাচনকে প্রভাবিত করা।

ইউনাইটেড করপোরেশন, ইউনাইটেড এন্টারপ্রাইজ ও আমেনা এন্টারপ্রইজের মাধ্যমে এই বিপুল পরিমাণ অর্থ আনা হয়েছে বলে র‌্যাবের দাবি।

তিনি আরো বলেন, গতকাল শরীয়তপুর ৩ আসনের মিয়া নূরুদ্দীন অপুকে ৩ কোটি ৬০ লাখ টাকা পাঠানো হয়েছে। আমরা দেখেছি, ওই অঞ্চলে টাকা যাওয়ার পর ওখানকার দৃশ্যপট পরিবর্তন হয়েছে।

তিনি বলেন, যেসব এলাকায় এই টাকা পাঠানো হবে বলে তালিকা পাওয়া গেছে, তালিকা ধরে সেসব স্থানে অভিযান চালানো হবে। নির্বাচনে এই টাকা যেন কোনো প্রভাব না ফেলতে পারে, সেজন্য সচেষ্টা থাকবে আইনশৃঙ্খলা বাহিনী।