কালিয়াকৈরে মাংস পট্টিতে প্রকাশ্যে শিয়াল জঁবাই! এলাকা তোলপাড়

গাজীপুরের কালিয়াকৈরের সফিপুর বাজারের মাংস পট্টিতে একটি শিয়াল জঁবাই করা হয়। আর এ নিয়ে আতঙ্ক ও ক্ষোভ বিরাজ করছে জনমনে।ঘটনাটি ঘটে গতকাল (শুক্রবার) বিকেলে উপজেলার সফিপুর এলাকার মাংস পট্টির বাছেদের দোকানের সাথে। মাংসের দোকানে শিয়াল জঁবাই হবার ঘটনায় হুলোস্থল বেজে যায় পুরো বাজারে। আশপাশে দ্রুত ছড়িয়ে পড়ে ঘটনাটি।

আর এ ঘটনায় খুদ পুলিশের ভূমিকা ছিল একপ্রকার নিরবই বলে অভিযোগ সাধারণ মানুষজনের। তাদের ভাষ্য, প্রকাশ্যে মাংসের দোকানে শিয়াল জঁবাই করা যা মূলত বিক্রির উদ্দেশ্যেই। অথচ প্রতারণা করে এমন কার্য সম্পাদন করলেও অভিযুক্তদের বিরুদ্ধে তেমন ব্যবস্থা গ্রহণ করেনি প্রশাসন ।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার সফিপুর বাজারের মাংস পট্রির মাংস ব্যবসায়ী বাছেদের মাংসের দোকানের সাথে একটি শিয়াল এনে প্রকাশ্যে জবাই করা হয়। এ সময় বাজারে আসা কয়েকজন ক্রেতা ও স্থানীয় ব্যবসায়ীরা এগিয়ে এসে এর প্রতিবাদ করে। এসময় তারা খাসির মাংসের দোকানের পাশে শিয়াল জঁবাই করায় ক্ষোভ প্রকাশ করে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

এদিকে, বিষয়টি এলাকাবাসী স্থানীয় মৌচাক ফাঁড়ি পুলিশকে অবহিত করলেও তারা ঘটনাস্থলে আসেনি। তবে কালিয়াকৈর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মনির হোসেন খবর পেয় ঘটনাস্থলে আসলেও অভিযুক্তদের কিছুই না বলে চলে যান বলে অভিযোগ এলাকাবাসীর।

সফিপুর বাজার ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতির সভাপতি নুর মোহাম্মদ আব্দুল হালিম বলেন, এটা অত্যান্ত ঘৃনিত কাজ। যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে ব্যবস্থা গ্রহন করা হবে।

এ বিষয়ে জানতে চাইলে কালিয়াকৈর থানার উপ-পরিদর্শক (এসআই) মনির হোসেনের মোবাইলে একাধিকবার ফোন দিলে তিনি ফোন রিসিভ করেননি। মৌচাক পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি) শহিদুল ইসলাম বলেন, বিষয়টি তদন্ত করে দোষিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।