বিএনপিকে খালেদা জিয়াকে মুক্ত করার পথ দেখালেন মোহাম্মদ নাসিম

১৪ দলীয় জোটের মুখপাত্র ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, আমরা আশা করব বিএনপিসহ অন্যান্য দলের যারা নির্বাচিত হয়েছেন, তারা পার্লামেন্টে আসবেন। পার্লামেন্টে এসে সরকারের ভুল ধরিয়ে দেবেন। সরকারের কঠোর সমালোচনা করবেন। এই পথে আপনাদের থাকতে হবে। অন্য পথে শুধু প্রেস ব্রিফিং করে, নামকাওয়াস্তে কয়েকটি লোক দেখানো আন্দোলন করে আপনাদের নেত্রীকে মুক্ত করতে পারবেন না।শুক্রবার (৮ মার্চ) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

শপথ নিয়ে সুলতান মোহাম্মদ মনসুরের সংসদে যোগদানের বিষয়টি উল্লেখ করে ১৪ দলের পক্ষ থেকে বিএনপি ও ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত বাকিদেরও শপথ নেয়ার আহ্বান জানিয়ে বলেন, ‘আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপির অংশগ্রহণ না করাকে দুঃখজনক। ইলেকশন বর্জন করে, ইলেকশন ভণ্ডুল করে কোনো অর্জন তারা গত কয়েক বছরে করতে পারেন নাই। তারা আবারও সেই ভুল পথে যাচ্ছে। তাদের দলকে ধ্বংসের পথে নিয়ে যাচ্ছে।’

সাবেক মন্ত্রী নাসিম বলেন, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য যা যা করণীয় আপনারা করবেন। এ ব্যাপারে কোনো ছাড় দেয়া যাবে না। কোনো প্রার্থীর মুখ দেখে কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না। ১০ তারিখ থেকে ভোট শুরু হবে। জনগণ যেন সুষ্ঠুভাবে অংশগ্রহণ করতে পারে, নির্বাচন যেন উৎসবমুখর হয় তার ব্যবস্থা করতে হবে। কারণ প্রধানমন্ত্রী চান, স্থানীয় সরকার নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে। এ জন্য তিনি সংসদ সদস্যদের নির্দেশ দিয়েছেন, মন্ত্রীদের নির্দেশ দিয়েছেন। স্থানীয় নির্বাচনে কেউ যেন কোনো প্রভাব বিস্তার না করে।